টাচ নিউজ ডেস্কঃ জনসম্মুখে হাজির হয়েছিলেন উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উনের স্ত্রী ও তার প্রভাবশালী ফুপু। উনের স্ত্রী রি সোল জু ও ফুপু কিম কিয়ং হুই চন্দ্র নববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানী পিয়ংইয়ংয়ের ম্যানসুদায়ি আর্ট থিয়েটারে হাজির হয়েছিলেন বলে বুধবার জানিয়েছে উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম।

সর্বশেষ গত বছরের ৯ সেপ্টেম্বর জনসম্মুখে হাজির হয়েছিলেন রি সোল জু। আর কিমের ফুপু ও ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির সাবেক জ্যেষ্ঠ কর্মকর্তা কিম কিয়ং সর্বশেষ ২০২০ সালের জানুয়ারিতে জনসম্মুখে হাজির হয়েছিলেন। উন ক্ষমতায় আসার প্রথম কয়েক বছর উত্তর কোরিয়ার রাজনীতি বেশ প্রভাবশালী ছিলেন তিনি। তবে দেশদ্রোহের অভিযোগে তার স্বামী জ্যাং সংকে ২০১৩ সালে উন মৃত্যুদণ্ড দিলে আড়ালে চলে যান কিয়ং।

বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে, স্ত্রী রি সোল জুকে নিয়ে কিম থিয়েটার অডিটোরিয়ামে যখন প্রবেশ করছিলেন তখন স্বাগত সঙ্গীত বাজানো হচ্ছিল এবং ওই সময় দর্শকরা উল্লসিত ধ্বনি দিয়ে উঠেছিল।’

টিভি ফুটেজে দেখা গেছে, ঐতিহ্যবাহী লাল ও কালো রঙের হ্যানবক পোশক পরেছিলেন রি। অনুষ্ঠান চলাকালে তিনি উনের সঙ্গে মৃদু আলাপচারিতায় ছিলেন। পরে তারা দুজন অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে করমর্দন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে