টাচ নিউজ ডেস্ক: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ উপকূলে আসার আগেই দুর্বল হয়ে পরিণত হয়েছে নিম্নচাপে। এই নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলাগুলোসহ রাজধানীতেও গতকালের মতো আজও অব্যাহত রয়েছে বৃষ্টি।

এদিকে, হালকা থেকে মাঝারি ধরনের এই বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন এলাকার সড়কগুলোতে যানবাহনসংকট ও রাস্তাগুলোতে পানি জমে যাওয়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে অফিসগামী ও সাধারণ মানুষকে।

সোমবার (৬ ডিসেম্বর) আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, জাওয়াদের কারণে ভারি বর্ষণের সতর্কবাণী দেওয়া হয়েছে আজকের পূর্বাভাসে।

আবহাওয়া পূর্বাভাস বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে আজ সোমবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে খুলনা, রাজশাহী, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এর আগে আবহাওয়ার এক বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমুদ্রবন্দরগুলোর জন্য তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত বহাল আছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরা নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে