টাচ নিউজ ডেস্ক: ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। শনিবার (২১ আগস্ট) সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থাপিত অস্থায়ী শহীদ বেদীতে এ শ্রদ্ধা জানানো হয়।

সংগঠনের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের পাশাপাশি ২০০৪ সালের এ দিনে নিহতদের রুহের মাগফিরাত কামনা ও নৃশংস এই হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত শাস্তি কার্যকরের দাবি জানান তারা।

এ বিষয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন বলেন, ‘রক্তাক্ত একুশে আগস্টের বীর শহীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। আল্লাহর দরবারে সব শহীদের রুহের মাগফিরাত কামনা করছি। এই হামলার মাস্টারমাইন্ডসহ দণ্ডপ্রাপ্ত আসামিদের বিচারের রায় দ্রুত কার্যকর করার জোর দাবি জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘রক্তাক্ত আগস্টের আরেকটি বর্বরোচিত ভয়াবহ ঘটনা ২১ আগস্ট। বাঙালি জাতির আরেকটি কালো অধ্যায়। যে কলঙ্কিত অধ্যায় শুরু হয়েছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যার মাধ্যমে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবার শাস্তি কার্যকর করতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাই।’

১৭ বছর আগে এ দিনে গ্রেনেডের বিকট বিস্ফোরণে কেঁপে ওঠে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউ। মানুষের আর্তনাদ আর ছোটাছুটিতে তৈরি হয় এক বিভীষিকাময় পরিবেশ। সারাদেশ স্তব্ধ হয়ে পড়ে ওই হামলায়। মারা যান আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতাকর্মী। এই হামলায় অনেক সাংবাদিকও আহত হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে