টাচ নিউজ ডেস্ক: গেল এক সপ্তাহে রাজধানীর বাজারগুলোতে চালের দাম বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে সব ধরনের মাংস ও ইলিশ মাছের দাম। সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

রাজধানীর শাহজাহানপুর, মালিবাগ বাজার, কারওয়ানবাজার, বাদামতলী বাজার, সূত্রাপুর বাজার, শ্যামবাজার, কচুক্ষেত বাজার, মৌলভী বাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, রামপুরা ও মিরপুর-১ নম্বর বাজারের পণ্যের দামের তথ্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করেছে টিসিবি।

প্রতিষ্ঠানিটির তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে মাঝারি ও মোটা চালের দাম বেড়েছে। এক সপ্তাহে মাঝারি মানের পাইজাম ও লতা চালের দাম ১ দশমিক ৮৯ শতাংশ বেড়ে কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৮ টাকার মধ্যে। আর মোটা স্বর্ণা ও চায়না ইরি চালের দাম ১ দশমিক শূন্য ২ শতাংশ বেড়ে কেজি বিক্রি হচ্ছে ৪৭ থেকে ৫২ টাকার মধ্যে।

চালের পাশাপাশি গত এক সপ্তাহে গরু ও খাসির মাংস এবং মুরগির দাম বেড়েছে। গরুর মাংসের দাম ১ দশমিক ৭২ শতাংশ বেড়ে কেজি বিক্রি হচ্ছে ৫৮০ থেকে ৬০০ টাকার মধ্যে এবং খাসির মাংসের দাম ১ দশমিক ৮৮ শতাংশ বেড়ে কেজি ৭৮০ থেকে ৮৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে বলে জানিয়েছে টিসিবি।

আর ব্রয়লার মুরগির দাম বেড়েছে ১২ দশমিক ৭৭ শতাংশ। এর ফলে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৪০ টাকা। এর সঙ্গে বেড়েছে ডিমের দাম। এক সপ্তাহে ডিমের দাম ৭ দশমিক ৯৪ শতাংশ বেড়ে হালি বিক্রি হচ্ছে ৩৩ থেকে ৩৫ টাকা।

দাম বাড়ার এ তালিকায় রয়েছে ইলিশ মাছ। গেল এক সপ্তাহে ইলিশ মাছের দাম ১১ দশমিক ৭৬ শতাংশ বেড়ে কেজি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ১৩০০ টাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে