টাচ নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও যুক্তরাজ্যের কট্টর রক্ষণশীল রাজনীতিবিদ নাইজেল ফারাজের পরামর্শ সত্ত্বেও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ব্রেক্সিট পার্টির সাথে তার দলের নির্বাচনী সমঝোতার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। কনজারভেটিভ পার্টির এ নেতা বলেছেন, তিনি পরামর্শের জন্য ‘সর্বদা কৃতজ্ঞ’ থাকলেও কোনো ধরনের নির্বাচনী চুক্তি করবেন না।

বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে জনসন বিরোধী লেবার পার্টির নেতার সমালোচনা করে বলেছেন, টোরিদের ছাড়া অন্য যেকোনো দলকে ভোট দেয়ার অর্থই হচ্ছে জেরেমি করবিনের প্রধানমন্ত্রিত্বের পথ সুগম করা। ‘অন্য যেকোনো দলের সাথে চুক্তি করার বিপদ হচ্ছে তা করবিনের ১০নং ডাউনিং স্ট্রিটে প্রবেশের ঝুঁকি বাড়িয়ে দেবে,’ বলেছেন তিনি।

ফারাজে এবং জনসন মিলে এক ‘অদশ্য শক্তি’ হতে পারেন, বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় ব্রিটিশ প্রধানমন্ত্রী এসব বলেছেন বলে জানিয়েছে বিবিসি। করবিন প্রধানমন্ত্রী হলে তিনি ব্রেক্সিট ঝুলিয়ে দিতে পারেন বলেও আশঙ্কা এ টোরি নেতার। এবারের ভোটে জনসনের ব্রেক্সিট চুক্তি নিয়ে জনরায় বোঝা যাবে বলে ধারণা পর্যবেক্ষকদের। সূত্র : বিবিসি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে