টাচ নিউজ ডেস্ক: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বৃক্ষ রোপন কর্মসূচী অব্যাহত রেখেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। শুক্রবার (৪ জুলাই) ঢাকা -০৫ আসনের যাত্রাবাড়ী থানার ৬৫ নাম্বার ওয়ার্ডের দুটি স্পটে তিন রকমের (বনজ, ফলজ ও ঔষধি) প্রায় শতাধিক বৃক্ষ রোপন করেন তিনি। একই দিন বিকেলে মাতুয়াইল কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠ এবং বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে বৃক্ষরোপন করেন তিনি।

এর আগে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে। এরপর পল্টন, মতিঝিল এবং শনির আখড়ায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের শীর্ষ নেতা কামরুল হাসান রিপন। তারই ধারাবাহিকতায় আজ মাতুয়াইল দুটি স্থানে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।

কামরুল হাসান রিপন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটি সংগঠনের নেতাকর্মীদের বনজ, ফলজ ও ওষুধি এই তিন ধরনের গাছ রোপণের নির্দেশ দিয়েছেন। বাংলাদেশকে সবুজ করতে এবং দেশব্যাপী ব্যাপকভাবে বৃক্ষরোপণ বাস্তবায়ন করতে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপন কর্মসূচী পালন করছি। ধারাবাকিহভাবে ঢাকা-৫ আসনের প্রতিটি খালি জায়গায়, শিক্ষা প্রতিষ্ঠান এবং ধর্মীয় প্রতিষ্ঠানের আঙ্গিনায় নূ্যনতম একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগাব আমরা।’

এসময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ হাজী আঃ লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি আঃ রাকিব ভূঁইয়া এবং মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ ও বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে