টাচ নিউজ ডেস্কঃ ভারতীয় পার্লামেন্টের চার শতাধিক কর্মী একসঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটির বাজেট অধিবেশনের আগে করা পরীক্ষায় তারা করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন। ভারতীয় পার্লামেন্ট ও দেশটির কেন্দ্রীয় সরকারের সূত্রের বরাত দিয়ে রোববার (৯ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

পার্লামেন্টের একটি সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো বলছে, আসন্ন বাজেট অধিবেশ উপলক্ষে পার্লামেন্টের মোট ১ হাজার ৪০৯ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তাদের মধ্যে কেউ ভাইরাসের অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রনে আকান্ত কি না, সেটি জানা যায়নি।

সূত্রটির দাবি, ‘গত ৪ জানুয়ারি থেকে ৮ জানুয়ারির মধ্যে করা করোনা পরীক্ষার রিপোর্টে ৪০২ জনের ফলাফল পজিটিভ আসে। পরে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য আক্রান্তদের নমুনা পাঠানো হয়েছে।’

সংবাদমাধ্যমগুলো বলছে, করোনায় আক্রান্ত ৪০২ জনের মধ্যে লোকসভার ২০০ জন এবং রাজ্যসভার ৬৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়া পার্লামেন্টে কর্মরত আরও ১৩৩ জন কর্মচারির রিপোর্টও পজিটিভ আসে।

প্রতিবেদন অনুযায়ী, পার্লামেন্ট ভবনের মধ্যে যেসব কর্মকর্ত-কর্মচারী দায়িত্বপালন করেন, তাদের মধ্যেই ৪০২ জন করোনায় সংক্রমিত হয়েছেন। অন্যদিকে পার্লামেন্ট ভবনের বাইরে দায়িত্বপালনকারী কর্মীদের মধ্যে ঠিক কতজন ভাইরাসে আক্রান্ত হয়েছেন সেটি ওই তালিকায় উল্লেখ করা হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে