টাচ নিউজ ডেস্কঃ কক্সবাজারের উখিয়ার রেজুআমতলী মিয়ানমার সীমান্তে ইয়াবা কারবারির সঙ্গে বিজিবি সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। বিজিবির এক গুলিতেই ৩ লাখ ২০ হাজার পিস ইয়াবা ফেলে মিয়ানমারে পালিয়েছে ইয়াবা কারবারিরা।

সোমবার (৬ ডিসেম্বর) রাত ৮টার দিকে রাজাপালং ইউনিয়নের গোলডেবার পাহাড় এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে। কক্সবাজার ৩৪ বিজিবির কমান্ডার লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদে খবর আসে মিয়ানমার থেকে ইয়াবার একটি বিশাল চালান রেজুআমতলী বিওপি’র আওতাধীন গোলডেবার পাহাড় দিয়ে দেশে ঢুকছে। এমন খবরে কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধীনস্ত রেজুআমতলী বিওপি’র একটি টহল দল গোলডেবার পাহাড় নামক স্থানে অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। রাত ৮টার দিকে কতিপয় ইয়াবা পাচারকারিরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে অতর্কিত গুলি বর্ষণ করতে থাকে।

বিজিবি টহল দল জানমাল এবং সরকারি সম্পদ রক্ষার্থে চোরাকারবারিদের লক্ষ্য করে এক রাউন্ড পাল্টা ফায়ার করলে চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৩ লাখ ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি আরও জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) তাদের দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে চলতি সময় পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান চালিয়ে ৪৫ লাখ ৭১ হাজার ২৩৭ পিস ইয়াবাসহ ২০৩ জন আসামি আটক করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে