টাচ নিউজ ডেস্ক: জনমানুষের সেবার মান বাড়িয়েছেন দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান। এ থানায় সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন। পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমন থানার চিত্রও বদলেছে।

এতে আগের তুলনায় থানায় সেবার মানও বেড়েছে। থানার সেবা প্রত্যাশীদের সহজেই সেবা দিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান। বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি তিনি মানবিক কাজে সকল পুলিশ সদস্যদের অংশ গ্রহণের নির্দেশনা দিয়েছেন ওসি আরিফুর রহমান।

নানা রকম উদ্যোগ ও সৃজনশীলতায় বদলে গেছে দেবিদ্বার থানার চিত্র। ওসি মো. আরিফুর রহমান এ থানায় যোগদানের প্রায় এক মাসের মধ্যেই অপরাধ প্রবণ এলাকায় বিশেষ অভিযান ও নানা রকম সামাজিক সভা সমাবেশে অংশ নিয়েছেন।

মাদক, সন্ত্রাস, ইভিটিজিং, নির্যাতনসহ দাঙা মারামারি রোধে কঠোর অবস্থানে রয়েছেন তিনি। তিনি মাদকসহ সকল অপরাধীদের হুশিয়ার করে দিয়েছেন। এসব কাজে থানা ও পুলিশ হয়ে উঠেছে এ উপজেলার মানুষের আস্থার ঠিকানা।

ওসি থানায় যোগদানের পর থেকে মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করে যাচ্ছেন।

এছাড়াও তিনি বিভিন্ন সময়ে অসহায় ও দরিদ্র মানুষের কাছে খাদ্য পৌছে দিচ্ছেন। প্রতিবন্ধী শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরণ করছেন।

ওসি মো. আরিফুর রহমান বলেন, কোনো চাওয়া-পাওয়ার জন্য নয়, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ভালো লাগার জায়গা থেকে কাজগুলো করেছি। মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে জনগণের পাশে দাঁড়াতে সর্বদা কাজ করে যাচ্ছি। মানবিক দায়িত্ব পালনের পাশাপাশি যে কোনো অপরাধ দমন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে সর্বদা তিনি সজাগ আছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে