টাচ নিউজ ডেস্কঃ দেশে করোনায় নতুন শনাক্ত আবারও এক হাজার ছাড়ালো। সেই সঙ্গে এ সময়ে শনাক্তের হার এবং মৃত্যু আগের ২৪ ঘণ্টার তুলনায় বেড়েছে। গত ২৪ ঘণ্টায় (৫ জানুয়ারি সকাল ৮টা থেকে ৬ জানুয়ারি সকাল ৮টা) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ১৪০ জন। স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, বুধবার (৫ জানুয়ারি) শনাক্তের সংখ্যা ছিল ৮৯২ জন। অর্থাৎ, গত ২৪ ঘণ্টায় এক লাফে ২৪৮ জন রোগী বেশি শনাক্ত হয়েছেন।

উল্লেখ্য, দেশে এর আগে গত ২৯ সেপ্টেম্বর একদিনে এক হাজার ১৭৮ জন করোনা শনাক্ত হয়েছিলেন। এর মাঝে আর একদিনে এত বেশি সংখ্যায় কোভিড আক্রান্ত হয়নি।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত জন। বুধবার তিন জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ৪ দশমিক ৮৬ শতাংশ, অর্থাৎ প্রায় পাঁচ শতাংশ। বুধবার শনাক্তের হার ছিল ৪ দশমিক ২০ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, নতুন শনাক্ত এক হাজার ১৪০ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৯ হাজার ৯৪৭ জন, আর ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনকে নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মারা গেলেন ২৮ হাজার ৯৭ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৯৬ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৩৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা সংগৃহীত হয়েছে ২৩ হাজার ৬২৯টি, আর পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৪৩৫টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৬ লাখ ১০ হাজার ৩৩৬টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮০ লাখ ৬৪ হাজার ১৭টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩৫ লাখ ৪৬ হাজার ৩১৯টি।

দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ, আর মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে