টাচ নিউজ ডেস্কঃ আইপিএল-এর ইতিহাসে এমন ঘটনা এই প্রথম হল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলতি মৌসুমে ১৫ বছরে পা রেখেছে, আর এই মৌসুমে এমন এক কাণ্ড ঘটেছে, যা আগে কখনওই হয়নি। আইপিএল-এর ইতিহাসে এই প্রথম মুম্বাই, চেন্নাই এবং কলকাতা- টুর্নামেন্টের সব থেকে সফল তিনটি দলের একটিও লিগের প্লে-অফে উঠতে পারেনি।

বুধবার মুম্বাই-এর ডিওয়াই পাতিল স্টেডিয়ামে হাই স্কোরিং ম্যাচে নাইটদের মাত্র দুই রানে পরাজিত করেছিল কেএল রাহুলদের লখনউ। এদিন টস জিতে প্রথম ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ২১০ রান তোলে লখনউ সুপার জায়ান্টস। ডি’কক করেন ৭০ বলে অপরাজিত ১৪০ রান ও রাহুল করেন ৫১ বলে অপরাজিত ৬৮ রান। জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে কলকাতা করে ২০৮ রান। নাইটদের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন শ্রেয়াস আইয়ার। নীতিশ রানা করেন ২২ বলে ৪২ রান ও রিঙ্কু সিং করেন ১৫ বলে ৪০ রান।

এদিন কলকাতা হেরে যাওয়ার পরই ইতিহাস হয়ে গেল আইপিএল-এ। এর আগে অর্থাৎ আইপিএল-এর ১৪টা মৌসুমে চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স অথবা কলকাতা নাইট রাইডার্স আইপিএল-এর প্লে-অফ খেলেছে। কিন্তু এবার অংকটা বদলে গেল। এই প্রথম গ্রুপ লিগ থেকেই ছিটকে গেল লিগের সফল এই তিন দল। আগেই প্লে-অফ থেকে ছিটকে গিয়েছিল মুম্বাই, পরে চেন্নাই এই লড়াই থেকে ছিটকে যায়। এবার কলকাতাও প্লে-অফের যোগ্যতা হারাল। ফলে ইডেন গার্ডেন্সে এই তিন দলকে ২০২২ আইপিএল-এর প্লে-অফ খেলতে দেখা যাবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে