টাচ নিউজ ডেস্ক: সিডনিতে ভারতের জার্সি গায়ে হানুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিন যে ব্যাটিংটা করে দেখালেন ক্রিকেটরসিকরা তাতে এখনো মজে আছেন। চোয়ালবন্ধ ব্যাটিংয়ে দলকে হারের মুখ থেকে বাঁচিয়েছেন দুজন। লোয়ার অর্ডারের ব্যাটসম্যান অশ্বিনকে সঙ্গে নিয়ে মাত্র ১১ টেস্ট খেলার অভিজ্ঞতা সম্পন্ন বিহারি কাটিয়ে দিয়েছেন ৪২ ওভারের বেশি। ধৈর্যশীল, স্থিতধী ব্যাটিংয়ে বিহারি ১৬১ বল খেলে করেছেন মাত্র ২৩ রান। অশ্বিন ৩৯ রান করতে খেলেছেন ১২৮ বল। দুজনের ম্যাচ বাঁচানো অভাবনীয় পারফরম্যান্সে সিরিজ জয়ের সম্ভাবনাও টিকে আছে ভারতের।

চার ম্যাচ সিরিজের প্রথম দুটিতে একটি করে জিতেছিল অস্ট্রেলিয়া, ভারত। সিডনিতে তৃতীয় ম্যাচটা হলো ড্র। ফলে সিরিজের চতুর্থ টেস্টে হার এড়াতে পারলে সিরিজ হারতে হচ্ছে না ভারতকে, আর জিতলে সিরিজ জয়ের ঐতিহাসিক অর্জন। অস্ট্রেলিয়ার মাটিতে এই বিশাল অর্জনের স্বপ্ন দেখতে ব্যস্ত ভারতীয় সমর্থকরা। কিন্তু এদিকে শেষ টেস্টের একাদশ সাজানো নিয়েই দায় হয়ে গেছে ভারতীয় নির্বাচকদের!

করোনাকালের সিরিজ বলে লম্বা স্কোয়াড নিয়ে অস্ট্রেলিয়ায় গিয়েছিল ভারত। দিনে দিনে ইনজুরির মিছিলও হয়েছে লম্বা। সিরিজের আগেই চোটের কারণে ছিটকে যান অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। প্রথম টেস্টে পর ইনজুরিতে পড়ে সিরিজ থেকে ছিটকে যান অরেক অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি। অপর পেসার উমেশ যাদবও তাদের পথে হেঁটেছেন। তৃতীয় টেস্ট চলতেই জানা গেল সিরিজ শেষ দুর্দান্ত পারফর্মার রবীন্দ্র জাদেজারও।

ম্যাচ শেষে বীরত্বগাথা ইনিংস খেলা হানুমা বিহারি ও এক নম্বর বোলার জাসপ্রিত বুমরাহর ইনজুরিতে পড়ার খবর জানা গেছে। দুজনকেই পরের টেস্টে পাওয়া নিয়ে শঙ্কা। এদিকে, সদ্য বাবা হওয়া নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি আছেন ছুটিতে। সব মিলিয়ে সিরিজের চতুর্থ টেস্টে কোন এগারোজনকে মাঠে নামাবে তা নিয়ে চিন্তিত ভারত।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, উপায়ন্তু না পেয়ে বাদ পড়াদের ওপরই আস্থা রাখতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। লোকেশ রাহুল, পৃথ্বী শ ও মায়াঙ্ক আগারওয়াল-স্কোয়াডে এই তিনজন ব্যাটসম্যান বাকি আছেন। তাদের মধ্যে দুজনই (পৃথ্বী, মায়াঙ্ক) বাদ পড়া। প্রথম দুই টেস্টে বাজে পারফরম্যান্সের কারণে একাদশ থেকে বাদ পড়েন দুজন। শেষ টেস্টের জন্য একাদশ সাজাতে এই দুজনের কথা ভাবতে হচ্ছে ভারতকে। টানা ব্যর্থতার কারণে বাদ পড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার কথাও ভাবতে হচ্ছে সফরকারীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে