উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার আওতাধীন বামরাইল ইউনিয়ন কমিটিতে ত্যাগী ও পদ বঞ্চিত ছাত্রদল নেতাদের উদ্যোগে ইউনিয়ন কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ মার্চ) দুপুর সাড়ে ১২ টার দিকে জয়শ্রী বন্দরে বটতলা নামক স্থানে বামরাইল ইউনিয়ন ছাত্রদলের রাজপথে থাকা পদ বঞ্চিত নেতা সহ নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি নাজমুল শরীফের নেতৃত্বে বিভিন্ন ইউনিয়ন ছাত্রদল কমিটির পদবঞ্চিত অর্ধশতাধিক নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ স্থলে অংশগ্রহন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাতলা ইউনিয়ন ছাত্রদলের সহ সভাপতি মোঃ শোভন মোল্লা, বড়াকোঠা ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি আরিফ হোসেন, শোলক ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাশেল সরদার।

আরো উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা তাজুল ইসলাম, রায়হান, রাব্বি মোল্লা, রাজিব মোল্লাসহ বিভিন্ন ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে সভায় বক্তৃতাকালে বামরাইল ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি নাজমুল শরীফ বলেন, গত ২ ফেব্রুয়ারি ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠিত হয়। কিন্তু নিয়মনীতিকে উপেক্ষা করে ওই কমিটি বিলুপ্ত না করে পূনরায় অসাংগঠনিকভাবে ১৯ ফেব্রুয়ারি পূনরায় আরো একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির ১ম যুগ্ম আহবায়ক তারেক সুজন ও ২ নং যুগ্ন আহবায়ক সোহেল আকন তারা বলেন ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠনের বিষয়ে তারা কিছুই জানেন না।

এদিকে উপজেলা আওতাধীন ইউনিয়ন কমিটিতে ত্যাগী ও কাঙ্খিতপদ বঞ্চিত ছাত্র নেতারা সকল ইউনিয়নের কমিটি বাতিলের দাবি জানিয়েছেন তাদের দলিয় হাইকমান্ডকে। তা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলন কর্মসূচীর হুশিয়ারি দেন তারা।

এছাড়া বিভিন্ন ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে জানান যে তারা ইউনিয়ন ছাত্র দলে যাহারা রাজনৈতিক কর্মকাণ্ডের সাথে সক্রিয় ভুমিকা রেখে রাজ পথে ছিল। সে সমস্ত নেতাদের আমরা দলের সহযোগী সংগঠনের সমন্বয় কমিটি পাঠিয়েছি। তাদের নাম ও পদে বহাল নারেখে অনিয়ম করে কমিটি দিয়েছে। এমন কি বিভিন্ন ইউনিয়ন এর নবগঠিত ছাত্র দলে গুরুত্বপূর্ণ পদ পেয়েও তারা ইউনিয়ন বিএনপির সভা ও সমাবেশে অংশ গ্রহণ করতে পারছে না বলে অভিযোগ পাওয়া গিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে