টাচ নিউজ ডেস্কঃ পাকিস্তানে তুঙ্গে রাজনৈতিক ডামাডোল। আবারও সেনাশাসনের দিকেই এগিয়ে চলেছে দেশটি। এহেন পরিস্থিতিতে দেশটির সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, প্রধানমন্ত্রী ইমরান খানের জীবন বিপণ্ন। তাকে হত্যার চেষ্টা করা হচ্ছে।

জিও নিউজ জানায়, ‘পাকিস্তানের শাসকদল তেহরিক-ই-ইনসাফের বর্ষীয়ান নেতা ফয়জল ভাওদার দাবি করেছেন, ইমরান খানকে পরিকল্পনা মাফিক খুন করার চেষ্টা চলছে। এই খবর প্রকাশ্যে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে ইসলামাবাদের নীতিনির্ধারকদের মধ্যে। অনেকেই মনে করছেন পাকিস্তানে ফের সেনাবাহিনীর শাসন শুরু হতে চলেছে।’

দেশটির সংবাদমাধ্যমগুলো বলছে, আজই (৩১ মার্চ) জরুরি অবস্থা জারি অবস্থা ঘোষণা করতে পারেন পাক প্রধানমন্ত্রী।

পাকিস্তানের ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফের নেতৃত্বাধীন জোট ত্যাগ করেছে আরও একটি দল। ইমরান খান সরকারের প্রধান মিত্র মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) বুধবার (৩০ মার্চ) আনুষ্ঠানিকভাবে জোট ত্যাগ করেছে।

ডনের খবরে বলা হয়, এমকিউএম জোট ত্যাগ করায় ইমরান খানের পতন প্রায় নিশ্চিতই হয়ে গেছে। এখন কেবল আনুষ্ঠানিকতা বাকি। বুধবার এ প্রতিবেদন প্রকাশ করে ডন অনলাইন।

এমকিউএম আহ্বায়ক খালিদ মকবুল সিদ্দিকী বুধবার এক সংবাদ সম্মেলনে জোট থেকে নিজেদের প্রত্যাহারের ঘোষণা দেন।

ইমরান খানের বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাব সংসদে উত্থাপনের পর ভোট আয়োজনের তোড়জোড় চলছে। এ প্রক্রিয়ায় বিদেশিদের হাত রয়েছে বলে অভিযোগ করে আসছে ইমরানের সরকার। তবে এতে ওয়াশিংটনের ইন্ধন নেই বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৩১ মার্চ) পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এ তথ্য জানায়।

যক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট নিয়ে সংসদে যে আবেদন করা হয়েছে এতে ওয়াশিংটনের কোনো সংশ্লিষ্টতা নেই। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এতে সম্পৃক্ত থাকার অভিযোগ ভিত্তিহীন।

এদিকে, সরকার হটানোর এ পদক্ষেপকে ‘দেশি-বিদেশি ষড়যন্ত্র’ হিসেবে দেখছেন ইমরান খান। তিনি বলেন, ‘আমার দেশের ঘরোয়া ও পররাষ্ট্রনীতির বিষয়ে স্বাধীন চিন্তা-চেতনার কারণেই দেশি-বিদেশি চক্রান্তে সরকারের পতন ঘটানোর চেষ্টা করা হচ্ছে।’

ইমরান খানের জীবন মারাত্মক হুমকিতে বলে দাবি করেছেন তার দলের এক নেতা। পাকিস্তানের দ্য এক্সপ্রেস ট্রিবিউন এ তথ্য জানায়।

পার্লামেন্টে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারানোর ঝুঁকিতে আছেন ইমরান। এমন প্রেক্ষাপটে দেশটির ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা ফয়সাল ভাওদা দলীয় প্রধান ইমরানের জীবন মারাত্মক হুমকিতে আছে বলে দাবি করেছেন।

দেশটির জাতীয় পরিষদে ইমরানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের ওপর আগামী ৩ এপ্রিল ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। জিও টিভির সবশেষ প্রতিবেদন অনুযায়ী, বড় ব্যবধানে অনাস্থা ভোটে হেরে যেতে পারেন ইমরান খান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে