টাচ নিউজ ডেস্কঃ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে ইনস্টাগ্রাম এখন বেশ জনপ্রিয়। মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটির ব্যবহারকারীর সংখ্যাও দিন দিন বাড়ছে। একের পর এক ফিচার ব্যবহাকারীকে যেন আটকে রাখছে ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রামে এখন মজার একটি ফিচার হচ্ছে রিল পোস্ট।

বর্তমানে ইনস্টাগ্রামে নিজেদের দর্শক তৈরি করতে কিংবা কখনো কখনো আকর্ষণীয় বা মজার রিল পোস্টের কোনো বিকল্প নেই। বেশ কাজেও দেয় এটি। ইনস্টাগ্রামের বিশেষ এই ফিচারের মাধ্যমে ৬০ সেকেন্ড দৈর্ঘ্যের ছোট ভিডিও ক্যাপচার করা যায়। এরপর তা নিজের প্রোফাইলে আপলোড করুন। বিভিন্ন ক্রিয়েটিভ ভিডিও সহ যে কোনো ভিডিও এতে পোস্ট করতে পারবেন এখানে। যাতে হুহু করেই বাড়ে ফলোয়ারের সংখ্যা।

তবে এবার কন্টেন্ট ক্রিয়েটরদের আয়ের আরও সুবিধা এনে দিলো সাইটটি। ব্যবহারকারীদের বাড়বে খরচা আর কন্টেন্ট ক্রিয়েটরদের আয়। সাধারণভাবে ব্যবহার অর্থাৎ লগইন করে ছবি আপলোড কিংবা কারও প্রোফাইল দেখতে বা রিলস দেখার ক্ষেত্রে কোনো অর্থ খরচ হবে না। কিন্তু যে সমস্ত ক্রিয়েটারদের প্রচুর ফলোয়ার্স, তাদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য গুনতে হবে টাকা।

সংস্থার তরফে জানানো হয়েছে, আপাতত দশজনের ক্ষেত্রে এই সাবস্ক্রিপশন চালু করা হয়েছে। তাদের প্রোফাইল সাবক্রাইব করতে পারবেন আপনিও। তাদের মধ্যে রয়েছেন, মডেল কেলসি কুক (Kelsey Cook), বাস্কেটবল খেলোয়াড় সেডোনা প্রিন্স (Sedona Prince), অভিনেতা অ্যালন চিকিন (Alan Chikin), জিমনাস্ট জর্ডান চেলিস (Jordan Chiles) এবং ডিজিটাল ক্রিয়েটর লনিন ইভ (Lonnie IIV)।

তবে পরবর্তীতে দীর্ঘ হবে এই তালিকা। জানা যায়, সাবস্ক্রিপশন চালু হলে ক্রিয়েটরকে ফলোয়ার্সদের জন্য এক্সক্লুসিভ কনটেন্ট তৈরি করতে হবে। যেগুলি সকলে দেখতে পাবেন না।

সাবস্ক্রিপশন প্রসঙ্গে ইনস্টাগ্রামের তরফে জানানো হয়েছে, মূলত ক্রিয়েটরদের সুবিধার্থেই এই নিয়ম চালু করা হয়েছে। এতে ক্রিয়েটর ও ফলোয়ারদের সম্পর্ক মজবুত হবে বলে আশা করছে সংস্থাটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে