টাচ নিউজ ডেস্কঃ ইউক্রেনে গোপনে ৬০ হাজার অতিরিক্ত সেনা পাঠাচ্ছে রাশিয়া। ইউক্রেনের সামরিক বাহিনীর সর্বশেষ বুলেটিনে এই দাবি করা হয়। সোমবার স্থানীয় সময় সকাল ৭টায় (বাংলাদেশ সময় সকাল ১০টা) এই বুলেটিন প্রকাশ করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, “এসব সেনা সদস্যদের বাছাইয়ের ক্ষেত্রে ইতোমধ্যেই যাদের যুদ্ধের অভিজ্ঞতা আছে তাদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

ইউক্রেনের দাবি নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি রাশিয়া। একই সঙ্গে ইউক্রেনীয় বাহিনীর এই দাবির যথার্থতা স্বাধীনভাবে যাচাই করাও সম্ভব হয়নি।
তবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত মাসের শুরুতে বলেছিলেন, তিনি ইউক্রেনে যুদ্ধের জন্য নতুন সৈন্য ও সংরক্ষিত সৈন্য পাঠাবেন না।

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ডোনেটস্ক ও লুহানস্ক অঞ্চলকে আলাদা স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দেয় রাশিয়া। এরপর ওই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার কথা বলে ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি থেকে সামরিক অভিযান শুরু করে রুশ সেনারা। এরই মধ্যে আজ সোমবার (৪ এপ্রিল) রুশ বাহিনীর এই অভিযান ৪০তম দিনে গড়িয়েছে। এই সময়ে ইউক্রেনের বেশ কয়েকটি শহর দখলে নিয়ে রুশ সেনারা। তবে প্রবল প্রতিরোধের মুখে পড়ে রাজধানী কিয়েভ ও আশেপাশের এলাকায়। অবশেষে সেখান থেকে পিছু হঁটে রুশ বাহিনী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে