টাচ নিউজ ডেস্ক: উইন্ডোজ-১০ ব্যবহারকারীকে নতুন নতুন ফিচার দেওয়ার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে মাইক্রোসফট। সম্প্রতি, উইন্ডোজ ১০-এর নতুন হালনাগাদে ফিরবে উইন্ডোজ ৭-এর অন্যতম সেরা একটি ফিচার। যার ফলে উইন্ডোজ-১০ ব্যবহারকারীরা খুব দ্রুত ও সহজে সব ড্রাইভার ডাউনলোড ও ইন্সটল করতে পারবেন। অপশনাল আপডেটের মাধ্যমে পিসি চালু আছে কিনা সে বিষয়টিও নিশ্চিত করা যাবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকরাডারের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। উইন্ডোজ ১০-এর নতুন হালনাগাদ সংস্করণটি পাওয়া যাবে উইন্ডোজ ১০ বিল্ড ১৯০৪১.৪৫০ ভার্সনে। এই ফিচারে নতুন একটি অপশনাল আপডেট পেজ যুক্ত করা হয়েছে। এটি খুঁজে পেতে হলে Settings > Update & Security > Windows Update > View optional updates অনুসরণ করতে হবে।

নতুন এই আপডেটের সাহায্য উইন্ডোজ আপডেট থেকে নতুন ড্রাইভার খোঁজার পাশাপাশি ইন্সটলও করা যাবে। যার ফলে ডিভাইস ম্যানেজারে আলাদা করে যাওয়ার প্রয়োজন পড়বে না। এতে করে ড্রাইভার আপডেট সহজ ও ব্যবহারবান্ধব হবে।

উইন্ডোজ-১০ ব্যবহারকারীরা বেশ কিছুদিন ধরে আপডেট সমস্যায় ভুগছেন। সমস্যা সমাধান তো হয় না বরং নতুন নতুন আপডেটে বেড়ে যায় নানান সমস্যা, তবে এবারের ফিচারটিতে এসব আপডেট অপশনাল রাখা হয়েছে। পিসিতে কী ইন্সটল হচ্ছে, সে বিষয়ে ব্যবহারকারীকে যদি অধিক নিয়ন্ত্রণ দেওয়া হয় তাহলে অপ্রয়োজনীয় আপডেট ব্যবহারকারী এড়াতে পারবেন।

বিশেষজ্ঞরা পিসিতে ড্রাইভার ইন্সটল করার কথা বলে আসছেন এই কারণে যে, পিসিতে হালনাগাদ ড্রাইভার ইন্সটল থাকলে পিসি আরও ভালোভাবে চলে। নতুন এই ফিচারটিতে ড্রাইভার আপডেটসহ সফটওয়্যারের যেকোনো আপডেট অপশনাল আপডেট পেজ থেকে দেখা যাবে। কেউ যদি নতুন ড্রাইভার ইন্সটলের পদ্ধতি দেখতে চান, তবে উইন্ডোজ-১০ কেবি ৪৫৬৬৭৮২ সংস্করণ পিসিতে থাকতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে