টাচ নিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার-২০১৮ এর বিশেষ অঙ্গীকার “আমার গ্রাম- আমার শহর” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি রাজনৈতিক দর্শন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তেই মাননীয় প্রধানমন্ত্রী এ পদক্ষেপ নিয়েছেন। এর ফলে গ্রামীন জনগোষ্ঠী দেশের সামগ্রীক উন্নয়নের সুবিধা ভোগ করতে পারবে।

আজ সকালে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলের গ্রান্ড বলরুমে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ‘আমার গ্রাম-আমার শহর প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ’ শীর্ষক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শহরের নাগরিক সুবিধা গ্রামের মানুষের নিকট পৌছে দিতে এ কর্মশালার সুপারিশের ভিত্তিতে একটি সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে সরকারের নির্বাচনী ইশতেহারের ‘আমার গ্রাম-আমার’ শহর প্রতিটি গ্রামে আধুনিক সুবিধা সম্প্রসারণ-বিশেষ অঙ্গীকারটি বাস্তবায়নে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা তৈরি, বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলার সৃজনশীল কর্মপন্থা উদ্ভাবন এবং সংস্থাসমূহের নিজস্ব কর্মপরিকল্পনায় সমন্বিত উদ্যোগ গ্রহণের সুযোগ সৃষ্টির জন্য এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় স্বাগত বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. কাজী আনোয়ারুল হক, ধারণাপত্র উপস্থাপন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম আকন্দ।

এছাড়াও এ বিষয়ে আলোচনা করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার, বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপি-র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুর রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে