টাচ নিউজ ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর কামরুজ্জামান আসামিদের অব্যাহতির আবেদন ও জামিন আবেদন নামঞ্জুর করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর মধ্য দিয়ে শুরু হলো আবরার হত্যা মামলার আনুষ্ঠানিক বিচার।

আদালত জানান, আগামী ২০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত একটানা মামলার সাক্ষ্যগ্রহণ চলবে।

এর আগে আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে আসামিদের হাতকড়া ও কোমড়ে দড়ি না পড়িয়ে আদালতে আনতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন ট্রাইব্যুনাল। মঙ্গলবার আদালতে ২২ আসামিকে হাজির করা হয়। বাকি ৩ আসামি পলাতক রয়েছে।

বুয়েটের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গত বছর ৬ অক্টোবর রাতে নির্যাতন করে হত্যা করা হয়। পরদিন আবরারের বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। তদন্তে নেমে পুলিশ এজাহারের ১৬ জনসহ মোট ২১ জনকে গ্রেপ্তার করে।

তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পরিদর্শক ওয়াহিদুজ্জামান গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে যে অভিযোগপত্র জমা দেন, সেখানে আসামি করা হয় মোট ২৫ জনকে। অভিযোগপত্র গ্রহণ করে ১৮ নভেম্বর পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। তাদের মধ্যে একজন পরে আদালতে আত্মসমর্পণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে