টাচ নিউজ ডেস্কঃ যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) এক শীর্ষ নেতার প্রাণহানি ঘটেছে। দেশটির পূর্বাঞ্চলে তিনি নিহত হন বলে পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা নিশ্চিত করেছেন। এতে দেশটিতে সশস্ত্র গ্রুপ এবং সরকারের মধ্যে শান্তি আলোচনা প্রক্রিয়া স্থবির হয়ে পড়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, নম ডে গুয়েরে মোহাম্মদ খোরাসানি নামেও পরিচিত ছিলেন পাকিস্তানি তালেবানের নিহত নেতা খালিদ বাল্টি। তিনি দলটির মুখপাত্র হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করেছিলেন। একটি নিরাপত্তা সূত্র আল-জাজিরাকে জানিয়েছে, তিনি নানগরহর প্রদেশে প্রাণ হারিয়েছেন।

পরিচয় গোপন রাখার শর্তে এক পাক কর্মকর্তা বলেন, এটা পরিষ্কার যে, আফগানিস্তানে যিনি নিহত হয়েছেন তিনি খালিদ বাল্টি। পাকিস্তান সীমান্তের কাছে আফগানিস্তানের নানগরহর প্রদেশেই ওই নেতা প্রাণ হারান।

কিভাবে তিনি নিহত হলেন সে বিষয়ে জানতে চাওয়া হলে ওই কর্মকর্তা জানান, তারা বিষয়টি সম্পর্কে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করছেন।

পাক মিডিয়ার খবরে বলা হয়, অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন খালিদ বাল্টি। যদিও ওই খবর শেষ পর্যন্ত নিশ্চিত করা সম্ভব হয়নি। বিবৃতির মাধ্যমে পাকিস্তানি তালেবান বলেছে, তদন্ত এখনো চলছে।

উল্লেখ্য, খালিদ বাল্টিকে পাকিস্তানি তালেবানের একজন প্রধান নেতা হিসেবে উল্লেখ করেছে পাক নিরাপত্তা বাহিনীর ওই সূত্র।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে