টাচ নিউজ ডেস্ক: আফগানিস্তানের মানুষ তাদের অধিকারের দাবিতে প্রতিরোধ ও লড়াই চালিয়ে যাবে বলে মন্তব্য করেছেন তালেবানবিরোধী ন্যাশনাল রেজিস্ট্যান্স ফ্রন্টের (এনআরএফ) নেতা আহমেদ মাসুদ বলেছেন।

শনিবার (৪ আগস্ট) তিনি এক ফেসবুক পোস্টে লেখেন, আফগানরা তাদের স্বাধীনতা ও ন্যায়বিচারের দাবিতে লড়াই করছে এবং তারা কখনো হাল ছেড়ে দেবে না। প্রতিরোধ পাঞ্জশিরে সীমাবদ্ধ নেই। নারীদের যুক্ত হতে হবে, যারা তাদের অধিকারের দাবিতে লড়াই জারি রেখেছেন।

আহমেদ মাসুদ আরও লিখেছেন, ‌‘এ পর্যন্ত দৃঢ়ভাবে প্রতিরোধ করে আসা পাঞ্জশিরের যোদ্ধা অথবা অধিকারের দাবিতে আওয়াজ তোলা হেরাতে আমাদের উদ্যোগী বোনদের বিক্ষোভ এটাই দেখায় যে, জনগণ তাদের ন্যায়সঙ্গত দাবি থেকে সরে আসেনি এবং তারা তাদের এই প্রতিরোধ থেকে পিছপা হবে না। কোনো হুমকি তাদের পিছু হটাতে পারবে না।’

আফগানিস্তানের পাঞ্জশের উপত্যকা একমাত্র এলাকা যেখানে তালেবানের নিয়ন্ত্রণ নেই। গত ১৫ আগস্ট কাবুলে ঢোকার পর উপত্যকার নিয়ন্ত্রণ নিতে তালেবান যোদ্ধারা এর চারপাশ ঘিরে ফেলে। তবে এখনো প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যাচ্ছে মাসুদের নেতৃত্বাধীন এনআরএফ।

পাঞ্জশিরের দখল নিয়ে তালেবানের সঙ্গে লড়াই করছে সাবেক আফগান সেনা ও কয়েক হাজার মিলিশিয়া। মাসুদ বাহিনী (এনআরএফ) ছাড়াও সাবেক ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ’র অনুগত বাহিনীও তাদের সঙ্গে এই লড়াইয়ে যোগ দিয়েছে।

একে//

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে