টাচ নিউজ ডেস্ক: অনিবার্য কারণে বাড়ছে না বঙ্গবন্ধু সেতুর টোল। গত ২ নভেম্বর টোল বাড়ানোর প্রজ্ঞাপন জারি করেছিল বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। সোমবার (১৫ নভেম্বর) রাত ১২টার পর থেকে এটি কার্যকর হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে তা হচ্ছে না।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সেতুতে বাড়তি টোল আজ থেকে কার্যকর না করতে নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, সোমবার রাত ১২টা থেকে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন থেকে সরকার ঘোষিত বাড়তি টোল আদায় শুরু হওয়ার কথা ছিল। সে উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। তবে রাতে মন্ত্রণালয় থেকে বাড়তি টোল আদায় কার্যক্রম শুরু না করতে নির্দেশনা দেওয়া হয়। তাই বাড়তি টোল আদায় করা হচ্ছে না। পূর্বের টোলেই সেতু পারাপার হতে পারবেন চালকরা। কবে নাগাদ এটি কার্যকর হচ্ছে তাও বলা যাচ্ছে না।

উল্লেখ্য, গত ২ নভেম্বর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বৃদ্ধি নিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব (উন্নয়ন) মোহাম্মদ আনোয়ারুল নাসের এর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছিল। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পরদিন থেকেই বঙ্গবন্ধু সেতুতে পারাপার হওয়া যানবাহন চালকদের মাঝে টোল বৃদ্ধি করে জারি করা প্রজ্ঞাপনসহ নিজস্ব উদ্যোগে লিফলেট ছাপিয়ে প্রচার প্রচারণা শুরু করে সেতু কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে