টাচ নিউজ ডেস্কঃ এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ছিটকে গেছেন মার্ক উড। বেশ কয়েকদিন ধরে তার বিকল্প খুঁজছিল লক্ষ্মৌ সুপার জায়ান্টস। বিকল্প খুঁজতে খুঁজতে বাংলাদেশি পেসার তাসকিন আহমেদের দিকে নজর দেয় তারা। তাসকিন এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলাদাভাবে যোগাযোগও করেছে তারা। যদিও তাসকিনকে আইপিএলের জন্য অনুমতি দেয়নি বিসিবি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। লক্ষ্মৌর এমন প্রস্তাবে রাজি হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুই টেস্টের আগেই ভারতের বিমান ধরতে হতো তাসকিনকে।

জাতীয় দলের হয়ে টেস্ট খেলা বাদ দিয়ে তাসকিন আইপিএল খেলবে- এমনটা ভাবতে নারাজ বিসিবির কর্মকর্তারা। আর তাই তাসকিনের সঙ্গে কথা বলে তাকে অনাপত্তিপত্র না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

জালাল ইউনুস বলেন, ‘তাসকিনের সঙ্গে লক্ষ্মৌ যোগাযোগ করেছে। আমাদের সঙ্গে এই ব্যাপারে বিসিসিআইও যোগাযোগ করেছে। তবে এখন আমরা একটি সিরিজে আছি। এই মুহূর্তে জাতীয় দলে সে খেলবে। আমরা তাকে অনাপত্তিপত্র দেইনি। দক্ষিণ আফ্রিকায় আমাদের দুটো টেস্ট আছে একটা ওয়ানডে আছে, তো আমরা চাইব না যে এই সিরিজ বাদ দিয়ে সে এখন আইপিএলে যাক।’

তিনি বলেন, ‘জাতীয় দলের দায়বদ্ধতা অবশ্যই এক নম্বর। এর সাথে কোনো কিছুর তুলনা হয় না। সুতরাং আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। তাকে বলেছি, এই সিরিজটা চালিয়ে যেতে এবং সে এই সিরিজটা চালিয়ে যাবে। আমরা তাকে বুঝিয়েছি। তাসকিন তাদের জানিয়ে দিয়েছে সে খেলবে না, যেতে পারছে না। সে দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলের হয়ে খেলবে।’

গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ডান হাতের কনুইয়ে চোট পান উড। পরীক্ষা করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, বেশ কয়েক সপ্তাহ বল করতে পারবেন না তিনি।

ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরের পাশাপাশি এবারের আইপিএল খেলার আশা ধূলিসাৎ হয়ে যায় উডের। মেগা নিলাম থেকে সাড়ে সাত কোটি রুপিতে দলে নেওয়া এই পেসারের বদলি খুঁজে নিতে শুরু করে ফ্র্যাঞ্চাইজিটির কর্মকর্তারা। এরপর তাসকিনের সঙ্গে যোগাযোগ করে তারা।

জানা গেছে, লক্ষ্মৌর উপদেষ্টা গৌতম গম্ভীর আইপিএল খেলার ব্যাপারে কোনো এক মাধ্যমে তাসকিনের সঙ্গে যোগাযোগ করেছেন। তাসকিন পুরো মৌসুম দলটির হয়ে খেলতে পারবেন কিনা সেই ব্যাপারে নাকি জানতেও চেয়েছেন গম্ভীর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে